টেকনাফে প্রেমে ব্যর্থ হয়ে তরুণীর আত্মহত্যা

হুমায়ুন রশিদ :

টেকনাফ শাহপরীর দ্বীপে এক ব্যর্থ প্রেমিকা নির্জন বাড়ির শয়ন কক্ষে গলায় ফাঁস লাগিয়ে আত্নহনন করেছে। পারিবারিক আপত্তি না থাকায় প্রশাসনের অনুমতি স্বাপেক্ষে দাফনের প্রস্তুতি।

জানা যায়, ৩১মার্চ দুপুরে উপজেলার শাহপরীরদ্বীপ বাজার পাড়ার জেলে হাবিবুর রহমান নদীতে মাছ শিকারে যায়। সৎ মা নুর নাহার পার্শ্ববর্তী বাড়িতে যায়। নির্জন ঘরে জয়নাব বিবি (১৭) ও ৬/৭ বছরের অপর ছোট বোন খেলা করছিল। দুপুর আড়াইটারদিকে মা এসে মেয়ের কোন সাড়া শব্দ না পেয়ে ঢাকতে থাকে কোন উত্তর না পেয়ে শয়ন কক্ষের দরজা ভেঙ্গে রোমে প্রবেশ করে দেখে জয়নাবের ফাঁস লাগানো দেহ ঝুলে আছে। সৎ মায়ের কান্নার আওয়াজে প্রতিবেশী লোকজন জড়ো হয়।

এদিকে একাধিক লোকমুখে ছড়িয়ে পড়া তথ্য এই যে, ঐ যুবতী জনৈক মালয়েশিয়া প্রবাসীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। তাদের দু,জনার মন দেওয়া-নেওয়ার বেশ কিছুদিন পর হঠাৎ তাদের মধ্যে সম্পর্কের ফাটলের সৃষ্টি হয়। এক পর্যায়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে মানসিকভাবে ভেঙ্গে পড়ে জয়নাব। আতœ অভিমানে আবেগ তাড়িত এই নৃশংস ঘটনার আশ্রয় নিয়েছে বলে ধারণা করছে। স্থানীয় ফজলুল হক মেম্বার,যুবতী গলায় ফাঁস লাগিয়ে আত্নহননের সত্যতা স্বীকার করেন।

বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হলে বিকালে টেকনাফ মডেল থানা পুলিশের এসআই নুরুল ইসলাম সর্ঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। পারিবারিক কোন অভিযোগ না থাকা এবং মানবিক দিক বিবেচনায় সংশ্লিষ্ট প্রশাসনের অনুমতি স্বাপেক্ষে ঐ যুবতীকে দাফনের প্রস্তুতি চলছে।